চিঠি(রমা)
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

রমা,
তোমার কাছে অজস্রবার চিঠি লিখতে ইচ্ছে করে। যান্ত্রিক নগরের কর্ম ব্যস্ততায় আর লেখা হয়ে উঠেনা।
যদিও সকল কর্মব্যস্ততা, বাঁধা বিপত্তি কাটিয়ে লিখেই ফেলেই,
তোমার কাছে পৌছবে কিনা তার কোন নিশ্চয়তা নেই।






তোমাকে দেখিনা অনেক দিন হয়,না দেখতে পাওয়ার কি যন্ত্রণা তুমিও নিশ্চয় বুঝো?
নাকি পুরোদস্তুর ভুলে গিয়ে সংসার নিয়ে তুমিও ব্যস্ত?




হঠাৎ তুমি এসেছিলে আমার জীবনে,অসময়ে এই সমাজ, এই জাত কুল জাগতিক বিধি নিষেধ ভুলে গিয়ে তুমি হয়েছিলে আমার।
তুমিও আজও আমার, হয়তো শারীরিক ভাবে দূরে আছোও, খুব দূরে কিন্তু হৃদয়ের গভীরে যে জায়গা দখল করে আছো তা থেকে পালাবে কি করে?
এই হৃদয়ের গহীন থেকে তুমি কখনো হারাবেনা,হারাতে পারোনা।


আজও আমি কবিতা লেখি,অজস্র পাঠক আমার,
কবিতা পড়ে অনেকেই মুগ্ধ হয়,অনেক বাহবা পাই কিন্তু তোমার মতো আজও কেউ আমার কবিতাকে ভালোবাসতে পারেনি।
তোমাকে ছাড়া কবিতা লিখে আমি আনন্দ পাইনা,তবুও লিখি একদিন হয়তো তুমি পড়বে,
আমার কবিতাকে ভালোবেসে তোমার দু'চোখে বিন্দু বিন্দু অশ্রু গড়াবে।






প্রতিরাতে নির্জনে যখন তোমার কথা মনে হয় আমার দু'চোখেও জল গড়িয়ে পরে।
আমি বিশ্বাস করি যতো অশ্রু গড়াবে ততো ভালোবাসা খাঁটি হবে,তুমি পাশে থাকো আর নাই বা থাকো ভালোবাসা বাড়বেই।


যাকে ভালোবাসি তাকে নিয়ে লিখতে গেলেই বুক কাঁপে,শব্দগুলো কে সাজাতে পারিনা নিজের মতো করে,যেভাবে সাজাতে পারিনি ভালোবাসা।
আর বেশি লিখতে পারছিনা, গুছিয়ে চিঠি লেখা হয়না কখনো।
তবুও আজ তোমার কাছে লিখতে বসে গেলাম,
যদি এই চিঠি তোমার কাছে পড়ে যায়,ভালোবাসা নিও আর ভালো থেকো তোমার রঙিন সংসারে।
সংসারের ফাঁকে তোমার হৃৎপিন্ডের এক কোণায় আমাকে রেখো,
জেনে রেখো ভালোবাসি তোমায়, আজন্মকাল ভালোবেসে যাবো।


ইতি-
তোমার কবি।
২৩.০৩.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।