পোড়া শহর
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

কবিতা,
বিষন্নতা ঘেরা এই শহর জানে, পোড়া গন্ধ কত তীব্র!
সব কিছু ছেঁড়ে দিয়ে কেমন উদাসী হতে ইচ্ছে করে।
কবিতা,
তুমি জানতে চাইবেনা কোন দিন, কেনো পুড়েছিলো এই শহর
তুমি জানতে চাইবেনা কেন শ্রাবণধারায় নিবেনি অন্বল!
কবিতা,
এই পোড়া শহর আঁকড়ে ধরেই কেমন দিব্যি দিন চলে যায়,
কেমনে তোমার বাঁধানো মায়া পুড়ে ছাই হয়ে যায়।
কবিতা,
তবুও ফিরে আসার গান আর গাইবোনা কোন দিন,
ছেঁড়ে যাওয়ার কবিতাও লিখবো না কোন দিন।
কবিতা,
যে দৃষ্টি বুকের চারপাশে জায়গা কেড়ে নিয়েছিলো, সেখানে আজ ভীষণ খরা
যে হাত ছুঁয়েছিলো হাতে সেখানে শুধু শূন্যতায় ঘেরা।
কবিতা,
শুধু জেনে রেখো পোড়া শহরে গন্ধের তীব্রতা বাড়ে, জলের উপর ছাই হয়ে ভেসে বেড়ায় পুরোনো দিনের স্বপ্ন।


-------------------
পোড়া শহর
১৯/৭/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

aliahmed91
০৬-১২-২০১৯ ১০:৫৪ মিঃ

শুভেচ্ছা

nilakashermegh
৩০-১১-২০১৯ ০৯:৫৮ মিঃ

বেশ