শুভ্র আলোর অভিমুখে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৭-০৪-২০২৪

শুভ্র আলোর অভিমুখে এখনো গন্তব্যহীন পথ চলি
সূর্যে আলো মাখেনা যেখানে আকাশ ছোঁয়া দেয়ালগুলো
ইট পাথরের আড়ালে এ শহরের পথ অলিগলি।
আমি সেই পথধরে হেটে চলি বেদনার ভাবনায়
স্বপ্ন বিলাসীর স্নেহ অদৃশ্যের ছোবলে হারিয়ে যায়
যেখানে ইচ্ছেগুলো গড়াগড়ি খায় রিক্ত বেদনায়।

ভাবনার আতঙ্কে আতকে উঠে ধড়ফড় করে বুক
খোলা ছাদের সোনালী রোদে সদাশয় ভরে ওঠে মন
আমি সেই পথধরে হেটে চলি শুভ্র আলোর অভিমুখ।
রাতের জড়তা ছিন্ন করে আকাশের বুকে ওঠে চাঁদ
দীর্ঘ প্রহর পর লালিমার আভায় পুবে ওঠে সূর্য
এই প্রত্যাশায় খুঁজে চলি রিক্ত পথে আলোর ভূবন।

স্বপ্নগুলো খসে খসে পড়তে থাকে অন্ধকার গলিতে
ঝড়ো হাওয়ার কালো মেঘ সরে যেতে থাকে কালক্রমে
বন্যায় প্লাবিত সবুজের আঙিনায় স্বপ্নের শহর
ধূসর কুয়াঁশায় ঢেকে যায় এ জীবনের খতিয়ান।
তবু চলি পথ বিশ্বাসের সিঁড়িঁ বেয়ে বিদগ্ধ শহরে
ঝলমলে আলোর দিগন্ত হবে ফোটা ফুলের সম্ভার
রোদ্দুর মাখা সবুজ বেলাভূমিতে হাজার বসন্ত ঘরে
এনে দেবে একদিন জ্বলজ্বলে সোনালী আলোর দ্বার।

০৯।১০।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।