কাজল পরা চোখ
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৬-০৪-২০২৪

সবায় কি আর রুদ্র চোখে কালো কাজল পরতে পারে
নেশা ধরিয়ে এমন করে তোমার মত চায়তে পারে?
পাপড়ি ভরা তোমার চোখে নীল সাগরের ঢেউ দোলে
সবুজ পাড়ার উঠোন জুড়ে মায়া ভরানো স্বপ্ন দোলে।
ডাগর ডাগর বাঁকা চোখে জোছনা রাতের চাঁদ ওঠে
নীল আকাশের সাদা মেঘে লক্ষ তারার কদম ফোটে।

তোমার চোখের দৃশ্যপটে মেঘের ভেলায় রোদ্র ভাসে
হৃদয় পাড়ার কষ্ট ভুলে মন আঙিনায় শুভ্র হাসে।
হারিয়ে যায় ঊষার আলো তোমার চোখের ভাষা পড়ে
তোমার চোখে হৃদয় জুড়ে ভালোবাসার প্রাসাদ গড়ে।
ডুকরে উঠা কষ্টগুলো চুইয়ে চুইয়ে পড়তে থাকে
ধুসর পথে খুঁজতে থাকি মন হারালো কোন সে বাকে।

তোমার হরিণ দিঘির জলে রোজ সকালে পদ্ম ফোটে
বিলাস বিলাও অকাতরে রূপকথার শালুক ঠোঁটে।
কাজল পরা দীঘল পাতা যেন প্রেমের অমর বাণী
আমার মেঘে প্রথম আলো পড়তে চাই প্রেম কাহিনী।
নিজেকে পাই খুঁজে আমি কাজল রাঙা চোখের মায়ায়
অবাক চোখে দৃষ্টি দিয়ে হারিয়ে যায় নয়নতারায়।
তৃষ্ণার বান ডাকলে তুমি আসবো ভেঙে হৃদয় পাড়
তোমার পলক না ফেলা চোখ কে আটকাবে সাধ্য কার।

০৬।১১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।