একটা গোলাপ নিয়ে দাঁড়িয়ে থেকো
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৬-০৪-২০২৪

আমি বলিনি আমাকে কাম-বাসনার জন্য রাত দাও
আমি বলেছি হাতে একটা গোলাপ নিয়ে দাঁড়িয়ে থেকো
আমি বলিনি দীর্ঘশ্বাসের ভাষা পড়ে জীবন কাটাও
আমি বলেছি আকুল উল্লাসে আমার সঙ্গি হয়ে থেকো
আমি বলিনি দুরন্ত চোখে চেয়ে থেখে প্রহর কাটাও
আমি বলেছি আমার বুকে মাথা রেখে শান্তিতে ঘুমাও।

আমি বলিনি জীবন একটি কবিতা হয়ে পড়ে থাক
গাঢ় অন্ধকারে খড় কুটোর মত কাগজের পাতায়
আমি বলেছি জীবন হয়ে উঠুক একটি কবিতা যা
ডাইরির পাতায় নক্ষত্রের মত জ্বল জ্বল করুক।
আমি বলিনি মার্বেল পাথরের ভেতরের কারুকাজ
খচিত সোনালি স্বপ্নের সাথে বেঁচে থেকো অনন্তকাল
আমি বলেছি সোনালি স্বপ্নকে ধরে নিয়ে বসিয়ে দিও
সীমাহীন আলিঙ্গনে হৃদয় জুড়ে সবুজের উঠোনে।

আমি বলিনি তৃঞ্চার চোখে পথের ধুলোয় খুঁজে ফেরো
পায়ের চিহ্ন শতাব্দীর পর শতাব্দী ধরে কৌতুহলে
আমি বলেছি কাজল চোখের চাহনিতে হারিয়ে যেও
তোমার হৃদয়ের একান্ত গভিরে আপন করে নিও
আমি বলিনি হারিয়ে যাব আঁখির তলে প্রেমের ছলে
আমি বলেছি দু’জনেই দু’জনার হব আত্ম বিশ্বাসে।

০৪।১১।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।