অভিষ্ঠ গন্তব্যের লক্ষ্যে
- শরিফুল ইসলাম - অপেক্ষার মায়াবী প্রহর ২৬-০৪-২০২৪

প্রাগৈতিহাসিক হতে আধুনিক সভ্যতার সুপ্রভায়
হেটে চলি দুর্গম পথের সীমাহীন অজানা গন্তব্যে
কবিতার আহ্বান ধ্বনিত হয় আকাশের নীলিমায়।
স্বস্তির নিঃশ্বাস জ্বালাময়ী নির্ঘুম রাতের ধুমকেতু
ধূসর চাপা কান্না নিভৃতে খুঁজে ফেরে সুখের ঠিকানা
মায়া মমতার স্পর্শ সাগর তরঙ্গে ধ্বসে পড়া সেতু।

বিশ্বাসে কাল নাগ ছোবল শান্ত সবুজের গালিচায়
কষ্টের অহর্নিশে ওঠে না সূর্য হয় না কখনো ভোর
জোছনার আলো মেঘের আড়ালে আঁধারে মুখ লুকায়।
স্বপ্ন সিঁড়িতে কুলের কাঁটা কেউ দেখেনা দু’চোখ মেলে
কুয়াশায় ঢাকা ঝর্ণাধারা এখানে বুকে ঝরে অঝরে
স্নিগ্ধ বাতাস পৃথিবীর কোলাহলে উত্তাপ দেয় ঢেলে।

তবু স্বস্তি আসে ভোরের শিশিরে দুর্বাঘাসের ডগায়
শিউলি ফুলের সঞ্চিত সুগন্ধে খেলা করে সুখ ছুঁয়ে
তখনি সকালের রোদ এসে লুটে নেয় চিল ডানায়।
অমানিশা কাটে না পূর্ণিমা আসে না অন্তর আকাশে
জীবনের আঙিনায় বিষন্নতা সদর্পে ঘুরে বেড়ায়
কষ্টের অহর্নিশ বুকে বিধে সুখগুলি ওড়ে বাতাসে।
একবিংশ শতাব্দির প্রারম্ভে এখনও চলেছি হেটে
পৌছাতে হবে অভিষ্ঠ গন্তব্যের লক্ষ্যে দুঃখ ডানা ছেটে।
২০।০৮।২০১৯ইং গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।