সম্পর্ক
- এ কে সরকার শাওন - বাঁশিওয়ালা ২৭-০৪-২০২৪

নিরর্থক হেলা সর্বনাশা খেলা,
অবিচল আস্থায় ঢালে বিষ!
সম্পর্কের টান হয় খান খান
জ্বলে পুড়ে ছাই অহর্নিশ!

সম্পর্ক হলো তামার মত
যত্নে বাড়ে লাবণ্য;
হেলায় হারানো আপনজনও
ক্রমান্বয়ে বনে অন্য!

মুখ ফিরিয়ে নিলে ক্রমে
বসতবাটি হয় অরণ্য!
সোনার হাতের ছোঁয়া পেলে
অরণ্যে আলয়ও অনন্য!

মরুতে মেরুতে বসত হলেও
হৃদি থাকে হৃদয়ের কাছাকাছি!
আড়ালে নিরালে অভিমান ভুলে
খেলে ভালবাসার কানামাছি!

জনম জনম পরবাসী হলেও
অটুট থাকে আপনের স্বর!
সম্পর্কের ডোর ছিঁড়ে না কভু
আপন হয় না কভু পর!

ছলাকলা তাপন ছড়িয়ে
শূণ্যে মিলায় পরিশেষে !
শত আঘাতে চির অক্ষয়
নিখাদই হাসে অবশেষে !

শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।