স্থাপত্যধারা
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 07/12/2019 10:16 AM ২৬-০৪-২০২৪

মসলিন সভ্যতা যেদিন তোমার হাত কর্তন করেছিলো,
সেদিন আমি শিল্পের নেশায় এতোই মুগ্ধ ছিলাম যে
তোমার খুন আমার রঙিন চশমার কাঁচের আস্তরণ ভেদ করে
চোখের মণিতে পৌঁছুতে পারেনি!
মনে হয়েছিলো পুরুষালী হাতদুটি কৌশলে ঢেকে
স্বেচ্ছায় নিয়েছিলে প্রতিবন্ধী জীবন!
আজ মসলিনের নেশায় আমিও
বিকল হয়েছি!
মসলিন কারুকার্য আমাকেও বিকল করেছে!
কী অদ্ভুত জীবন আমাদের
আমরা কেউ কারো হাত ছুঁতে পারি না,
আঙুলের দহন থেকে আমাদের দুঃখগুলি নদী হয়ে
সময়ের স্রোত ছুঁয়ে ছুঁয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।