বৃষ্টি
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৭-০৪-২০২৪

এই শহরে বৃষ্টি এলে আমার নেই তো লাভ
বৃষ্টি নিয়ে হারিয়ে গেছে যত আমুদে স্বভাব,
তবু বৃষ্টি আসুক দুষ্টু মেয়ে খুব করে ভিজুক
আমার দুঃখে আমিই কাঁদি কেউ না তা জানুক,
নাই বা এলো আমার চিঠির হ্যাঁ-সূচক জবাব
তবু বৃষ্টি দিনে কারো না হোক প্রেমেরও অভাব!

বৃষ্টি মানেই কাতরতা, বৃষ্টি মানেই দুখ
তুমিহীনা বৃষ্টি আমার মস্ত যে অসুখ,
বৃষ্টি দিনেই বুক ভেসেছে বেদনারই স্রোতে
বৃষ্টিকে তাই পারব না মানতে কোনোমতে;
তবু বৃষ্টি আসুক দুষ্টু মেয়ে খুব করে ভিজুক
আমার দুঃখে আমিই কাঁদি কেউ না তা জানুক,
নাই বা এলো আমার চিঠির হ্যাঁ-সূচক জবাব
তবু বৃষ্টি দিনে কারো না হোক প্রেমেরও অভাব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।