অমর্ষের শহর
- ফজলে এলাহি সাইদ ২৭-০৪-২০২৪

অমর্ষের শহর অমত্ত পথ নির্বিকার হয়ে এক পা দু পা করে এগিয়ে যাচ্ছে সময় এ যেন ভালোবাসাহীন বিষন্নতায় মোড়ানো শহর। দিগন্তের শেষ আলোতে কিছু ফুটন্ত গোলাপ দেখা যাচ্ছে, রুক্ষ শীতের আবেগে আবারো ভালোবাসা ফোটানোর প্রয়াস। এগিয়ে যাই সাত কাহন, অন্ধকার ঘিরে ধরছে স্ট্রিট লাইটে আলো জ্বলতে শুরু করছে, হুড তোলা একটা রিকশা পাশকেটে চলে গেল! এই শহরের বসন্তগুলো কি এইভাবে হনহন করে চলে যায়? ফিনফিনে পাতলা ধূসর কুয়াশা নেমেছে  হাত বাড়ালে ছুঁয়া যায় ঠাট্টা, হাসি,কান্না, ভালোবাসা সবই ঢাকা পড়েছে নির্মম নিরবতায়। প্রণয়ী হয়ে প্রেমপত্র আর চন্দ্রমল্লিকা নিয়ে যাচ্ছি, এই শহর তা কি মেনে নিবে? এই শহর নয় যে ভালোবাসার কিভাবে বেঁচে আছো চন্দ্রকান্তি রমণী! চন্দক চাঁদ উঠেছে বিশাখার আকাশে। হেঁটে যাচ্ছি অবিরাম, একহাতে প্রেমপত্র আর চন্দ্রমল্লিকা,জ্যোৎস্না নেমেছে শরীরে। আলো-আঁধারি তে অমর্ষের শহরে তুমি আমি নেই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।