হে অশান্ত মন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

হে অশান্ত মন, উপায় তো নেই কোথাও যাবার
ফিরে যাও তুমি ফিরে যাও ওই তাঁরই দরবার ।

যিনি কিনা তোমার পরওয়াদীগার
নভোমন্ডল-ভুমন্ডের একক সত্ত্বা দাবীদার ।

সন্তষ্টচিত্তে স্বরণ করো তারে এ প্রাণের কলরবে
কিংবা যুক্ত হয়ে যাও সেইসব গোলামের উৎসবে ।

যারা কিনা আল্লাহ’র বান্দা ক্ষণিকের বিস্তরে
চিনেছে, শুধু চিনেছে আল্লাহ রাসুল (সাঃ) কে অন্তরে ।

হয়েছে চির বিজয় ইহ-পর কালে
কোরআন-হাদিসে জীবনের পথ চলে ।

শুন হে শুন, হে অশান্ত মন- কিছুই তো নেই হারাবার
সুসংবাদ দিয়েছে আল্লাহ পাবেই তুমি জান্নাত ওইপার ।

----------------------------11-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।