তুমি কি ভাবছো
- ফজলে এলাহি সাইদ ২৬-০৪-২০২৪

তোমার চোখেতে কি কখনো ঝড় হয়? রোদনভরা ঝড়! ঐ যে আলতো করে চশমার ফ্রেমটা নাকের কাছে একটু ঝুঁকে থাকে তা দিয়ে কি বাহিরের ধুলোময় শহরের পুরু দেয়াল গুলো দেখো? কি আশ্চর্য আমিতো দেয়ালের চাদর হয়ে আছি, ধুলোর বুকে হারিয়ে, শৈবাল হয়ে আঁকড়ে আছি ভালোবাসাহীন গগনে মেঘেরা ছুটছে, আহা কি নিদারুণ ব্যস্ততা, হয়তো কিছুক্ষণ পরেই ঝড়বে কিছু এলোমেলো মেঘ, আচ্ছা তা কি তোমার চশমার ফ্রেমে বিন্দু হয়ে পড়বে! আচ্ছা তোমার চোখের ঝড়ে কি এই জল হারিয়ে যাবে! নাকি মুক্ত ফানুশের মতো উড়ে যাবে নাহ! কিছুই হবে না, এই ঝড় আবারো আছরে পড়বে দেয়ালের বুকে। কিছু ধুলো আবারো শহরের শেষ প্রান্তে। ছলোছালো আকাশ, নিমীলিত রক্তিম চোখ আলোর রহস্যময়ী শহরের বুকে আরো একটি সন্ধ্যা। আবারো তোমাকে নিয়ে ভাবনার প্রতিফলন ঘটছে, তুমি কি ভাবছো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।