রোহিঙ্গাদের জন্য
- এ কে সরকার শাওন - পথে-প্রান্তরে ২৭-০৪-২০২৪

রোহিঙ্গাদের জন্য
সবাই ফেসবুকে বীর,
কেঁদে কেটে অস্থির,
রাতে ঘুমাতে না পারে,
মুখে রাজা উজির মারে!

প্রিয় গাম্বিয়া দেখালো
বাকপটুতা ও ফটো সেশন নয়,
তাদের আন্তরিকতা কত দূরে;
সূচি ও গং বিচারের মুখোমুখি
বিশ্বের দরবারে মাথা নীচু করে
অসহায় বসে আছে চুপটি করে!

বাকরুদ্ধ কলন্কিত মুখ,
লজ্জায় চোখ নেতিয়ে পড়ে!
তারপরও বেশরম বেহায়ারা
অটল মিথ্যার উপরে!

সব কথার সেরা কথা
মানবতা সবার উপরে!
প্রকৃতির বিচার অবশ্যম্ভাবী
হয়তো দু'দিন আগে বা পরে;
স্বৈরাচারীরা বুঝিতে না পারে
যতক্ষণ না অত্যাচারীর মাথায়
আকাশ থেকে পড়ে!

১১ ডিসেম্বর ২০১৯,
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।