গোলামের উত্তম জয়ে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

ওই আল্লাহ’র প্রেমে আরশের খাস কামরাতে
তুমি নর-নারী সৃষ্টি হয়েছো এক মহিমার ইচ্ছাতে ।

নিখিলের এই ক্ষণিক উৎপাতে
মানবের কর্ম্ প্রচেষ্টা ভিন্ন পন্হাতে

কেউ প্রভূ ভীরু, কেউ নাফরমান পৃথিবীর পাতে পাতে
কেউবা দান করে,কেউবা কৃপণ হয় লালসার মোহেতে ।

ওহে উত্তম বিষয়কে সত্য মনে করে কেহ ধরণীতে
কেহ বুঝেনা আল্লাহ দিবেন তার প্রতিদান কেয়ামতে ।

এই ধরনীর বুকে কে আছে বলো রহমতের দ্বার খুলে ?
যারা ছুটেছে সহজ পথের সন্ধানে ইসলামের পাল তুলে।

ওরাই কামিয়াব, ওরাই সুখের উল্লাসে ওই দিনে
ওহে যারা কৃপণ বেপরওয়া তারাই অনলের ভুবনে।

উত্তম বিষয়কে মিথ্যে মনে করে যেসব প্রাণ
কষ্টর বিষয়ে আল্লাহ করে দিবেন
সহজ পথের সমাধান!

যেদিন সে পাকড়াও হবে বিধাতার নরকে
পার্থিব প্রাচর্য্ আসবেনা কোন কাজে বাঁচাতে তোমাকে

কোরআন এসেছে প্রভূর ইশারায় মুক্তির বার্তা হয়ে
আল্লাহই মালিক ইহ পরকালে গোলামের উত্তম জয়ে।
---------------------------------18-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।