ওরাই সুভাগ্যবান
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

ওহে মানব তুই হতভাগা যদি এলি,যদি না নিলি কুড়ায়ে;
সাবধান করেছিল তোরে পবিত্র কোরআনের আলো ছড়ায়ে।

যে আগুনের লেলিহান শিখা পুড়াবে তোরে;
সে তো বড় বেশী কঠিন আযাব কাল হাশরে।

নিতান্ত হতভাগ্য তুই জ্বলবি যদি সেই ঘরে
যে পথ অস্বীকার করেছিলি ক্ষণিকের বিস্তরে ।

ওরে ,ওরা তো দেখবে না সেই লেলিহান অগ্নি শিখা
অনেক দূরে থাকবে প্রভূ ভীরু যাদের নাম লেখা।

ওরে যারা দান করে আল্লাহ’র ভয়ে ধন দৌলত ,মুক্তা মণি
ওরাই আত্নশুদ্ধি লাভ করে প্রতিদান না চেয়ে নশ্বর ধরণী ।

ওরা ছুটে বেড়ায় আল্লাহ’র রহমত অন্বেষণে কেবল
ওরাই সুভাগ্যবান! ওরাই সন্তুষ্টি লাভ করে দল বল।
---------------------------------18-12-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।