বাতিঘর
- অক্লান্ত অলস ২৬-০৪-২০২৪

এ শহরের অলিতে গলিতে হাসি নিষেধ
ভালবাসার স্তুপ জমেছে আবর্জনার মত,
এ শহরে নেই আজ সত্যমিথ্যার প্রভেদ।

এ শহরের অপেরায় চলে শোক সভার গান
রাস্তাগুলো ডুবেছে কুয়াশার মত ঘন বিষাদে
এ শহরের মানুষেরা একেকটা অতৃপ্ত প্রাণ।

এ শহরের বিলবোর্ড গুলো কালো পর্দায় ঘেরা
বিরতিহীন ভাবে চলে দুঃখ বিক্রির বিজ্ঞাপন
এ শহরে শুধুমাত্র নামীদামী দুঃখগুলোই সেরা।

এ শহরের বোবাকান্না শুধু সময়ের দাবি
আলো জ্বালিয়ে রাখতে মরিয়া হয়ে উঠি
পুরো শহর খুঁজে ফিরি বাতিঘরের চাবি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।