দয়াময়
- বোরহানুল ইসলাম লিটন ২৬-০৪-২০২৪

অন্তর মোর পাপ পাতকে ভরা
ওগো মহান দয়াময়,
তোমারে রাখিবার পবিত্র ঠাঁইটুকু
মোর হৃদয়ে যে নাই।
ভিক্ষা মাঙি তোমার দরবারে
চাহি তোমার করুণা,
তোমার মাগফেরাত থেকে আমাকে
বঞ্চিত করো না।
ইহকালে মোর কল্যাণ করো
পরপারেও করিও তাই,
তুমি ছাড়া মোর দো-জাহানে
আর যে কেহ নাই।
ঈমানের সাথে মৃত্যু দিও
কালেমা দিও মুখে,
গোসসা করো না শুকরিয়া আদায়
করিনি বলে ‍সুখে।
কবরে মোর সহায় হইও
আলোকিত করিও রাত,
নিরাপদে মোরে পার করিও
পুল-পুলসিরাত।
ভয়ে কাঁপে মোর অন্তরখানি
চাহিবার মুখ নাই,
দয়া করো মোরে রোজ হাসরে
দিও আরশেরি ছাঁয়া তলে ঠাঁই।
পাপে ভরা মোর হিসাবের খাতা
পূণ্য পায়নি স্থান,
তোমার মহিমান্বিত নামের গুনে
মোরে বেহেস্ত করিও দান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

AriyanAhsanArif
২০-০১-২০২০ ০১:৫৩ মিঃ

নাইচ

M2_mohi
২৫-১২-২০১৯ ১৫:১৯ মিঃ

Excellent

almamun1996
২৫-১২-২০১৯ ১৩:৩২ মিঃ

সুন্দর উপস্থাপন