মহাশূন্যে বিলীন
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৬-০৪-২০২৪

সবার মনের মুক্তা-মানিক
পেয়ে আমি পূর্ণ ছিলাম!
মনের রত্ন তোমায় দিয়ে
আমি আবার শূণ্য হলাম!

অনন্ত আকাশের বুকে
যতগুলি শূণ্য ধরে,
সাজিয়ে রেখেছি ঢের বেশী
তনু-মনে থরে বিথরে!

কথা-কবিতা গানে-গুনে
তোমার মনের নাগাল পাবো;
আশায় ছিলাম মনটি পেয়ে
আমি আবার পূর্ণ হবো।

জীবনানন্দ তো ভালবাসেনি
লিখেছেন কল্পিত কবিতা,
তাই নিয়ে কত স্তুতিগান
ধন্য অশরীরী বনলতা!

সজনীকে কত ভালবেসেছি,
লিখেছি কত কবিতা গান!
তবু তাঁর মন ভরেনি,
সে যে রক্ত মাংসের প্রাণ!

মানবী তুমি স্বর্ণলতার মত
সুনিপুণ হাতে জাল বিছাও!
শুষে নিয়ে নিঃশেষ কর,
আর পিছন ফিরে না চাও!

আমার বহতা জীবন নদী
শুকিয়ে চৌচির মরুভূমি!
মরুর বুকে মরুদ্যান গড়ে
সরস পশার সাজাও তুমি!

পরিপূর্ণ আমি চিরশূণ্য
সবই তোমায় দিয়ে গেলাম!
শূণ্য হতে মহাশূন্যে
আবার বিলীন হলাম!

শাওনাজ, ঢাকা।
৩০ ডিসেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।