যদি ঠাঁই চাই তার ঠাঁই চাই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

ওহে মুমিন! ওহে ঈমাদার! উড়াও যদি ইসলামের পাল;
তাঁর বিধান প্রতি পদে লালন করিও- ওহে নবীজির দল।

ফরজের বার্তা নিয়ে এসেছে রোজা মুমিনের উপর ওরে
সে খবর কি রাখ তুমি পূর্বেও এসেছিল প্রভূর হাত ধরে!

যাতে তোমরা পরহেযগারী হতে পার বিধাতার ডাক শুনে
একাল-সেকাল বাদ নাই কেহ মহান আল্লাহ’র সংবিধানে।

কি এক অনুপম পদ্য্ রচিলে রোজা নামক কবিতায়!
স্রষ্টার রহমতে ভরপুর রোজার প্রতিটি পাতায় পাতায়
প্রতিটি লাইনে প্রতিটি অধ্যায়
কে আছে তার প্রতিদান বদলায় ?

ওহে মুমিন! তুমি যদি খুশী চিত্তে সৎ কর্ম্ কর নশ্বর গাঁয়
বিধাতা দিবেই কল্যাণ তোমায় একূল-সেকূল বসুধায় ।

যদি তোমরা বুঝতে পার তাঁর মহিমা অন্তর ভরি
তুমি হেদায়েত প্রাপ্ত হবেই চির কল্যাণের পথ ধরি ।

ওহে মুমিন! ওই এসেছে রমজান মাস রোজা রাখ ভাই-
আল্লাহ’র মহত্ত্ব বণর্না কর যদি ঠাঁই চাই তার ঠাঁই চাই।
---------------------------------------------------------01-+01-2020,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।