ববি’র ভাবনা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - ঘাস ফড়িং আর প্রজাপতির ডানা ২৬-০৪-২০২৪

বসে বসে ভাবে ববি
খেলাটাই আমার প্রধান হবি
তবে কেন মা বলে পড়তে
মনটা চায় একটু গাছে চড়তে।

আবার ভাবে ববি
আঁকবো একটা ছবি
মা তাতেও দেন বাঁধা
ববি’র মনে লাগে ধাঁধাঁ।

ভাবে ববি চুপটি করে
অংকের খাতা যদি পোকায় ধরে
ইংরেজী বই যদি হারিয়ে যায়
আহ! কি মজাটাই না হয়।

তবে আর মা বলবে না পড়তে
সারাদিন পারবো শুধু ঘুরতে
আহা এমন কেন হয় না
বই খাতাগুলো চুলোয় কেন যায় না।
০৩.০৬.২০০৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।