উপলব্ধি
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৬-০৪-২০২৪

নব জীবনের প্রতিক্ষায় আজ মলিন শরীর ক্ষয়ে ক্ষয়ে হয়ে গেছে পরশ পাথর হে ঈশ্বর দীর্ঘ দিনের এ বিষাদে ধূসর হয়ে গেছে রাত্রি দিন --- নির্বাক স্বপ্ন গুলি ক্লান্ত শুধু রাতভোর জেগে জেগে নয় জয়ের সন্ধানে ছুটে ছুটে । হদিস নেই উন্মত্ত ইচ্ছে গুলোর বেপরোয়া প্রেম মাঝ সমুদ্রের যাত্রি হলো তো, গন্তব্য তদ্রাচ্ছন্ন ঝুলে ঝুলে পড়ে কেবলই মৃত্যুর মুখে তবু যন্ত্রণাহীন অসুখে সুখেই আছি । সুখেই আছি প্রভু অদৃশ্য প্রশান্তিতে । ---- হায় ! নিস্তব্ধ জীবনের পথিক ফিরে চলো শৈশব দিনে না হওয়া ক্ষত ক্ষুদ্র ভুলের, করে দিই ইতি শিখে নিই কঠিনতা ---- চীনের প্রাচীর গড়ি বক্ষ মাঝে পাথরে গাঁথি মনের বাসভূমি । জীবন অনেক কিন্তু এক প্রাণে বেশি দিন নয় শুধু এটুক স্পষ্ট নব জীবন বকেয়া জীবনের দেনা পরিশোধে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।