নারীর সাথে আমার নাড়ের বাঁধন
- অধম নূর ইসলাম ২৬-০৪-২০২৪

ওরা গরু খাসি মুরগীর মাংস খায় না
খায় ওরা নারীর দেহ!
ওরা মানুষ নয় লেজ ছাড়া কুকুর
নেই সন্দেহ।
ওরা খেয়েছে মা খেয়েছে বোন
খেয়েছে নারী জাতি—
ওরা খেয়েছে মনুষ্যত্ব!
ওরা মানুষ নয় লেজ ছাড়া কুকুর
নেই সন্দেহ।
এই নারীর গর্ভে জন্ম আমার
নারীর সাথে আমার নাড়ের বাঁধন,
নারী আমার মা, নারী আমার বোন,
এই নারীর সাথে আমার জন্মান্তরের বাঁধন।
আমি নারীর চরণতলে পেয়েছি বেহেস্ত।
ওরে খায় নারীর দেহ
খায় না গরু খাসি মুরগীর মাংস!
ওরা মানুষ নয় লেজ ছাড়া কুকুর
নেই সন্দেহ।
মানুষের মুখোশ পড়ে
লেজ ছাড়া কুকুরগুলো ঘুরে এই শহরে
নারী তুমি চোখ কান খোলা রেখে পথ চলিও,
অমানুষগুলো দেখতে মানুষেরই মতো।
নারী তুমি মা, তুমি বোন—
তোমার সেবায় যেন হয় আমার মরণ।
ওরা গরু খাসি মুরগীর মাংস খায় না
খায় ওরা নারীর দেহ!
ওরা মানুষ নয় লেজ ছাড়া কুকুর
নেই সন্দেহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।