ইচ্ছে আমার
- মধুকবি ২৬-০৪-২০২৪

সূর্যেকে দেখে বলি তোমার আলোয়
আলোকিত কর আমায় ,
সে আলোয় উদ্ভাসিত হয়ে জ্ঞানের আলো
খোজে আমার হৃদয় ।

মেঘমুক্ত আকাশ দেখে আকাশ নিলে
হারিয়ে যেতে মন চায় ;
চেনা পথ ছেড়ে অজানায় মন আমার
তাই বার বার ছুটে যায় ।

বাঁধন ছেড়া পাখীর মত ডানা মেলে
উড়ে যাব দূর দূরান্তে ,
অচেনাকে চিনবো আমি , আজানাকে
জানবো, সবার অজান্তে ।

নতুন নতুন লোকালয়ে ঘুরবো আমি
নিত্য নতুন মানুষ চিনবো ,
তাদের দেশের ভাষা শিক্ষা সংস্কৃতি
মনোযোগ দিয়ে শিখবো ।

মানুষের জানার কোন শেষ নাইরে
শেখারও কোন বয়স নাই,
নতুন নতুন কলা কৌশল শিখে আমি
বাঁচার মত বাঁচতে চাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।