নিরন্তর-কালান্তর
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখ 11/01/2020 08:53 AM ২৭-০৪-২০২৪

সময়কে ভাঙতে গিয়ে,
নিজেকে ভেঙেছি!
সময় কে ছুঁতে গিয়ে,
কষ্টকে ছুয়েছি,
সময়কে ধরতে গিয়ে,
আপন আলয় ছেড়েছি,
সময়কে সময় দিতে গিয়ে,
নিজেকে নিজেকে ভুলেছি!
একগলা সন্দেহ আর বিশ্বাস,অযতনের দেয়াল তুলে
সময় আমাকে হেসে বলে
খুউব বেশি সময় নেই!
বোকাদের তিন কালই এক কাল।
সময়ের গর্ভ থেকে চেতনারবীজ ফেঁড়ে
জীবনের অংকুরোদগম করতে শেখো
শুধু বাঁচো!
অতীত-বর্তমান-ভবিষ্যত নেই তোমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।