আয়না
- কবি চৌধুরানী - প্রেয়সী ২৬-০৪-২০২৪

আয়না দেখো? সে-ই থাকে একা
ওঠা নামা একাই তোমার সাথে,
সে-ই তোমার সোনা রোদের সাহস
ভীষণ ভয়ের একলা ঝড়ের রাতে।

পথের প্রান্তে থমকে যাওয়া নিশ্চলা সেই তুমি
সে-ই তো আবার চালতে জাগায় সাহস,
সবার থেকে মুখ ফিরিয়ে, মুখ ঘুরিয়ে
এগিয়ে নিয়ে, জাগায় স্বপ্নরাঙার মানস।

ভীষণ কোন দামাল ঝড়ে
ভেসে যায় যদি সব তোমার প্রিয়,
ঝড়ের পরে আয়নায় দেখো
দেখবে পাশে থাকা সেই মানবশ্রেয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।