চির সত্যের দ্বার খুলে দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

তুমি দেখবে, পরীক্ষা করে দেখবে যদি আসে কোন সংবাদ
সত্য-মিথ্যে যাচাইবিনে করো না কভূ সংঘাত!

কতক পাপাচারী লেগে আছে তোমার পিছে হে মুমিন!
অহেতুক ক্ষতি সাধনে তোমরা প্রবৃত্ত হয়ো না ময়দান।

তুমি অনুতপ্ত হয়ো না আপন কর্মের শেষে-
ধর্য্যের সাথে হও চির বলিয়ান সত্যের উৎসে ।

তুমি ঘৃণা কর সেইসব কুফর, পাপাচার ও নাফরমানী
তুমিই সৎপথ অবলম্বনকারী যদি করুণা পাও আসমানী।

তোমার অন্তরে ঈমানের মহ্ব্বত সৃষ্টি করেছেন আল্লাহ
তবে কিসের ভয় হে মুমিন! এ পথে রাখো যদি রাসূল্লাহ ।
.
এতো আল্লাহ’র কৃপা ও নিয়ামত-
তোমার মুক্তি হবেই ওই কিয়ামত।

ওহে মুমিনেরা ! সত্য- মিথ্যা যাচাইবিনে যুদ্ধে লিপ্ত হয়ো না-
চির সত্যের দ্বার খুলে দাও, পাবেই ওই আল্লাহ’র করুণা ।
-----------------------------------------------১৮-০১-২০২০,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।