কালের বিবর্তনে মোবাইল ফোন
- বেলাল হোসেন খাঁন ২৭-০৪-২০২৪

কালের বিবর্তনে
পরিবর্তনশীল আমি,
২০০৪ সালে মোবাইলটা
ছিল যে বড়ই দামি।

যাঁর ছিলো মোবাইল ফোন
সেই হতো বন্ধু আপন,
পিছে তাঁহার ঘুরতো সবে
উদ্দেশ্য একটু মোবাইল চাপন।

আমিও ছিলাম না তার বাইরে
জালিয়েছি কাদের,মফিজ ভাইরে
বাজি বাঁধলো লম্বু বন্ধুর সাথে
কিনতে পারে ডিভাইস টা কে কার আগে ।

কিন্তু আমি পারেনি
কিনলো ওর বাবা সিটি সেল
ঢালায় করা ফোনটি তাঁর
তিন দিনের দিন হিমেল।

কয়েক মাসের ব্যবধানে
কিনলেন বাবা নোকেয়া
ফোনটি যখন আমার কাছে
বন্ধু তখন কমে না।

রিসার্চ করতে তিনশ টাকা
যাইতে হয় শহরে
সাড়ে সাত টাকা বর্জনে তাই
কথা বলি দ্বিপ্রহরে ।

গন চাপে মাঝে মাঝে
হইতো ডিভাইস ভাইব্রেশন
চৌদ্দরশি পার হতেম তাই
করে কাজল ভাইকে স্মরণ।

তবে এই অবস্থার স্থায়িত্ব খুবই ক্ষীণ
ছয় সাতে তো নিজেই হলাম হিরো
লোকাল প্রবলেম নোকেয়ায়!
আমার কাছে তো জিরো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৩-২০২০ ০৮:০৭ মিঃ

সুকোমল ভাবনার অনন্যসাধারণ লেখা।

SAYEDA_YEASMIN
১২-০৩-২০২০ ০২:৩৯ মিঃ

ভাল লাগলো

BelalHossenKhan
০৫-০২-২০২০ ১২:২৮ মিঃ

Thanks

almamun1996
১৮-০১-২০২০ ২৩:১৭ মিঃ

ভালো