মেয়ে তোমাকেই বলছি
- শেখ রবজেল হোসেন ০২-০৫-২০২৪

মেয়ে ওঠো,আঁধারে ঘরের কোণে মুখ লুকাবে আর কতকাল?
ধর্ষিতা নামে কেনো তুমি করুণা বয়ে যাবে চিরকাল?
কখনোই আর সুযোগ দিও না ওদের কিছুতেই,
প্রতিরোধের দেয়াল গড়তে হবে এবার তোমাকেই।
কতকাল আর কলঙ্কিত হবে অন্যের ক্ষণিক সুখের তিলকে?
আর কতকাল ধামাচাপা দিয়ে বাঁচাবে অসভ্য জানোয়ার গুলোকে?
শরীরে তোমার জাগাও এবার ঘুমিয়ে পড়া ঐশ্বরিক শক্তি,
ধর্ষকের উত্তেজিত সব অঙ্গ ভাঙলেই পাবে নিজের মুক্তি।
শক্ত হাতদুটো দিয়ে আর কতকাল ঢাকবে নিজের মুখটা?
দু'হাতে ছিঁড়ে খুঁড়ে রক্তাক্ত করো সম্মুখে যা পাবে তোমার,
রক্ত মাংসের স্বাদ দিও না তারে হয়ে অথর্ব আর নির্বিকার।
অসহায়ের মত আর একটিবারও তোমার আত্মসমর্পণ নয়,
দস্যু ফুলন দেবী হয়েই এবার জাগতে হবে যে তোমায়।
এটুকু তোমাকে করতেই হবে আজ নিজের শক্তি বলে,
ওরই পোশাকে ওর চোখদুটো বেঁধে উলঙ্গ করে দাও ফেলে।
চোখ দুটো রেখে খামচে খামচে ছালটা নাও তুলে,
শেয়াল কুকুরেরা মেটাবে ক্ষুধা ওকে এমন একা পেলে।
বড় বড় নখগুলো সৌন্দর্যের জন্য শুধু রাখিওনা আর,
ওগুলো হোক আজ থেকে তোমার আত্মরক্ষার হাতিয়ার।
খবরের কাগজের কাটতি বাড়াতে অসহায় মুখ আর নয়,
কাঁপিয়ে দিও সারাক্ষণ ওরা যেন পায় তোমাদের ভয়।
ক্যামেরার ফ্লাসে ঝলসে যাক মুখ অন্ধ হয়ে যাক ওরা,
ধর্ষনের কাপড় দ্বিতীয়বার যেন পরীক্ষা করতে না পারে তারা।
অসহায় মুখ ছাপতে দিও না কাগজের প্রথম পাতায়,
প্রতিবাদী তোমার মুখটা দেখে যেনো ওর পিলে চমকে যায়।
পুলিশ শুধাবে অন্ডকোষ দুটো রেখেছো কোথায় নিয়ে?
লিঙ্গটা টুকরো টুকরো করেছো বটি না দাঁত দিয়ে?
একটানে ছিঁড়েছো ওটা তুমি নাকি দিয়েছো অনেক টান?
ওটা কি তখন উত্থিত ছিলো না নির্জিব ছিলে তখন?
শরীরে তোমার খুঁজবেনা পশুর বীর্যের আলামত এবার,
পরীক্ষা হবে না যৌনির তোমার কারও কাছে আবার।
পোস্ট মার্টেমে খুঁজে মেলে না যেনো কাটা অঙ্গ কিছুতেই,
হিজড়ার দলিল ধরিয়ে দিও ওকে তোমার আপন হাতেই।
আসামীর কাষ্ঠে দাঁড়িয়ে বলবে ধর্ষন তুমিই করেছো,
দাঁত দিয়ে আর নখের আঁচড়ে নৃশংস ভাবে মেরেছো।
ফাঁসি যদি হয় হোক তবে জন্ম মৃত্যু এই পৃথিবীতে,
চিরদিন জেনো থাকবেনা কেউ কোথাও তোমার সাথে।
অসহায়ের মত মুখ বুঁজে তুমি সইবে যতো অবিচার,
ধর্ষিতা হবে খবরের কাগজে ফের লক্ষ কোটি বার।
ঘুমিও না ললনা তুমি জেগে ওঠো আর একটিবার,
শরীরের যতো শক্তি আছে সব একসাথে করো এবার।
পরিবারের কেউ মুখ লুকাবে না ধর্ষিতা হয়েছো বলে আর,
প্রতিবাদ করেছো তাইতো তুমিই হবে সবার অহংকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১৮-০১-২০২০ ২৩:১৬ মিঃ

ভালো লাগলো।
বানান গুলো ঠিক করে নিন৷ আর লাইন সাজানো গুছানো হলে ভালো লাগতো

শেখ রবজেল হোসেন
০৮-০৩-২০২৪ ২২:১৪ মিঃ

ধন্যবাদ আপনাকে।