আজো অচেনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

মানুষের কাছে মুক্তির পথ আজো অচেনা
তাই তো মানুষ বুঝে না কোনটা তার পথ না !

মনে করে হেসে খেলেই দেবে সত্যকে ফাঁকি
না না মুক্তির পথ এখনো অনেক বাকি!!

যেখানেই পালাক না সে গোপনে
একদিন পাকড়াও হবেই বিচারিক ময়দানে।

তলব আসবে যেদিন কঠিন দিবসে
ইয়ানাফসি, ইয়ানাফসি করবে আরশে।

ওহে মানব! এসেছে আল-কোরআন নেই কি জানা?
তোমার মুক্তি যে চির চেনা
কেন বুঝনা আপনার দায়ে
তুমি ডানে কিংবা বাঁয়ে
নিজেই গড়বে সুখ-দুঃখের চিরস্থায়ী ঠিকানা।

ওইদিন সব কর্ম্ সাক্ষী হবে জগতের স্মরণে
তোমার মৃত্যেু পরে
ঈমান আমলের জোরে
আল্লাহ’র দয়ালু স্বত্বে
হয়তোবা মুক্তি মিলবে একক সত্ত্বার রাজত্বে।

মানুষের কাছে মুক্তির পথ আজো অচেনা
তাই তো মানুষ বুঝে না কোনটা তার পথ না !
------------------------------------------২১-০১-২০২০ ইং রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।