যে পথ দেখায়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২৭-০৪-২০২৪

তোমারে দিয়েছে কোরআন, লও সেই কোরআন,
এর চেয়ে বেশী কি আছে মুমিন?
যে দিয়েছে আলো, তারে তুমি চিনে লও ওহে মেহমান;
গাও তুমি সেই গান
যা আল্লাহ’র সেরা দান।

মানব মুক্তিতে কোরআন এসেছে এই ভুবন
তোমারে সে পথ দেখায় আলোবিহীন পথে পথে
ওহে মানব!ওহে মুমিন! ওহে মুসলমান!
তোমারে দিয়েছে যে বোঝা
সে-ই করে দিবে মুক্তির পথ সোজা।

ঈমান এনে যদি ভুলে যাও পথ দুষ্টের গর্জনে
এর চেয়ে বেশী যালেম আর কে আছে ভুবনে?
তুমি তো পথ খুঁজে পাবে না মুক্তির সন্ধানে
একদিন দাঁড়াতেই হবে ওই ময়দান
ওহে মুনাফিক! ওহে নাফরমান।

মুহাম্মদ (সাঃ) এ জগতে আসি
সত্য্ ধর্ম্ নিয়ে জাহেলী যুগের বসুধায় উচ্ছ্বাসি ।
এ ধর্ম্ সবধর্মের উর্ধ্ব শিরে-
যে পথ দেখায় মু্ক্তির অভিপ্রায় মানবেরে।
------------------------------------------- ২২-০১-২০২০ ইং রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০১-২০২০ ২০:৪৬ মিঃ

Excellent

almamun1996
২৩-০১-২০২০ ১৮:৫৬ মিঃ

সুন্দর কবিতা