অনু
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

অনু
অচিন্ত্য সরকার

বন্ধুর বিয়েতে এসে অনুরিমা অনেক কৌশলে আকাশকে ওর বাড়ির ঠিকানাটা দিয়েছিল,সাথে ফোন নম্বর।গড়িয়াহাটের একটা আবাসনে সে থাকে।স্বামী অফিসের কাজে প্রায়ই থাকে না।সেই থেকে ফোনে ওদের পুরনো প্রেম আবার জোড়া লেগেছে।কয়েক মাস বাদে অনুর ইঙ্গিত পেয়ে, ফুল আর চকলেট নিয়ে আকাশ হাজির গড়িয়াহাটের সেই নির্দিষ্ট ঠিকানায়।
কলিং বেল টিপটেই বেরিয়ে এলেন অনুরই বয়সী এক সুন্দরী তরুণী।অপ্রস্তুত আকাশ ঘামতে ঘামতে বলল,"অনু...." তরুণী হেসে বলল," হ্যাঁ,আমি,ভেতরে আসুন......" বিভ্রান্ত আকাশের না বলার সাধ্য নেই। অনুকে ফোন করতে যাবে......এমন সময় অনুরিমার ফোন এল।রিসিভ করতেই অনুরিমার সেই শয়তানী হাসি.....বলল,"বুদ্ধু,আমি তো গড়িয়ায়... থাকি.......তুমি গেছো গড়িয়াহাটে অনুপমার কাছে......কি এনেছো আমার জন্যে?.....ওকে দাও,আমার বন্ধু খুব ভালো মেয়ে......ভয় নেই.....ওকে সব বলা আছে........"
অনু যেন কান্না চেপে ফোন কেটে দিল........
ফোনে কয়েকবার অনু অবশ্য আকাশের বিয়ের ব্যাপারে পিড়াপিড়ি করেছে.....বলেছে তার এক স্কুল শিক্ষিকা বান্ধবীর কথা......কিন্তু আকাশ গায়ে মাখিনি......
অনুপমা সত্যি যেন অনুপমা.....কাছে এসে গড় গড় করে বলতে লাগলো আকাশ আর অনুপমার সম্পর্কের কথা.....আকাশ ভাবে অনুরিমার উপর সব অভিমান যেন জল হয়ে যাচ্ছে ওর.....সেই যেন তার নিজের সব টুকু অনুভব দিয়ে সাজিয়েছে অনুপমা কে আর তাদের মিলনের জন্য ইচ্ছা করেই ভুল ঠিকানা দিয়েছে......
কিছুক্ষণ পরেই অনুরিমার ফোন।ফোন ধরতেই,এক পুরুষ কন্ঠ বলে ওঠে,"কি হলো ভায়া,তোমরা তাড়াতাড়ি চলে এসো......তোমরা না এলে তো আমিও খাবার পাবো না"
আকাশ হতভম্ব হয়ে যায়.....অনুরিমা....কাও কে ঠকাইনি.....
ইতিমধ্যে অনুপমা তৈরী হয়ে এসে বলল,"আকাশ,চলো...."
এই অনু যেন তারই চেনা যেই অনু......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।