তোমার হাতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২৬-০৪-২০২৪

এ পতাকা তোমার হাতে আজই দিবো আমি তুলে ।
হে সোনামণি, যেও নাকো তুমি অপনার দায়িত্ব ভুলে;

আজ হতে যদি প্রস্তুত করো আপনারে তুমি
বিজয় নিশান উড়াবেই তুমি স্বাধীন বঙ্গ ভূমি ।
কে বলেছে পারবে না তুমি হে সোনামণি ?
তোমার ভিতরেই লুকিয়ে আছে সব বিজয়ের খনি।

ঝাঁপিয়ে পড় আলোর মিছিলে বই খাতা খুলে
খুলে দাও বদ্ধ্ কপাট, উড়ে যাও ডানা মেলে
ছুটে যাও উদ্দেমে খেলার মাঠে-ওহে নবীণ !
অন্তঃকরনে শ্রদ্ধা করো এই পৃথিবীর সব প্রবীণ।

ওহে তোমার দিকে চেয়ে এই জাতি-
অজ্ঞতা ভুলে ছড়িয়ে দাও জ্ঞানের জ্যোতি!!
তোমারে পেয়ে আজ আমি হয়েছি ধন্য্
ওহে সোনামণি, তোমাকে চাই আমি আগামীর জন্য।

এ পতাকা তোমার হাতে আজই দিবো আমি তুলে ।
হে সোনামণি, যেও নাকো তুমি অপনার দায়িত্ব ভুলে;
------------------------------------------------২৫-০১-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।