প্রেম অসুখ
- কায়সার পারভেজ ২৭-০৪-২০২৪

তোমায় দেওয়া কবিতাগুলো ক্লান্ত বিকেলে
প্রেমের জীবাণু ছড়িয়ে অসুস্থ করছে আমায়
ভয়ানক বিষাক্ত রোগে আমার
ধূসর আকাশে সাদা বাতাসে
তুমি দিনে দিনে জড়িয়ে যাচ্ছো
আর,আমার রক্ত মাংস চুষে খাচ্ছ
আমি জীবন্ত কংকাল হয়ে গেছি
তোমার এই প্রেম অসুখে।

আমার প্রতিটি রাত কাটে অনিদ্রায়
তোমার দেওয়া কবিতা শ্বাসরুদ্ধ করে দিয়েছে আমায়।

তুমি যেদিন বেসেছিলো ভালো
সে থেকে আমার শরীরে বেঁধেছে বাসা
শ্বাস-প্রশ্বাসে এখন শুধুই বিষাক্ত কবিতা।
ওদের ফেরাতে হবে -----
কিন্তু সে কী অসম্ভব কুৎসিত !
আমি মুখ লুকিয়ে এক হাতে অন্য হাতের ইশারায় ওদের বলি -----
ফিরে যাও
ফিরে যাও হে বিষাক্ত কবিতা
তোমার কবর সে বিষাক্ত কবির পুরোনো হৃদয়ের মাঝে লুকানো ।
তোমায় দেওয়া কবিতাদের ফেরাও

ওরা ভয়ানক বিষাক্ত -----
প্রেমের জীবাণু ছড়িয়ে দেয়
ধূসর আকাশে সাদা বাতাসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।