তোর আঙ্গিনায় যে ফিরে এলো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২৬-০৪-২০২৪

ওহে প্রাণ, জানিস কি তুই কে লুকিয়ে তোর মাঝে?
কে বাঁধিছে বাসা !
যেখানে নির্জন স্পন্দন কুঞ্জে গড়েছিস স্বপ্নের নীড়
ওইখানে কার যাওয়া-আসা?
অগণিত মনের আশা, জীবনের সুখ দুঃখ
জগতের বেদনা,
প্রাণের গভীরে যত হাসি-অশ্রু- চিহ্ন- আঁকা-
বাসনা-সাধনা
যেখানে নিত্য্ জেগে উঠে এই পৃথিবীর যত খেলা
অভিলাসের আয়োজন
প্রেম ভালবাসার পুত্তলিগুলি,ফেলে আসা সবস্মৃতি
আলিঙ্গনের কিরণ;
কতো হাসি, কতো কান্না, কতো উচ্ছাস চৌদিকের
আবেদনময়ী ভাষা
ওহে প্রাণ, হঠাৎ শুনিয়াছি তোরই মাঝে কেউ এসে
বাঁধিছে বাসা
চেয়ে দেখ যম দুত টানিছে তোরে অশান্তগতি !
তোকে ফিরে যেতেই হবে আল্লাহ’র দিকে
দূরন্ত বেগে।
ওহে,তোর আঙ্গিনায় যে ফিরে এলো মৃত্যেুর দোলা
তুই কি প্রস্তুত?
---------------------------------------২৭-০১-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।