আপনার আপন
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

মহাশূন্যে দিলাম ছেড়ে
আমার "নিরব কথপোকথন"
মনের দামে সে-ই কিনিবে;
যে আপনার চেয়ে আপন!

রতন সে রতন চিনে
গ্রহণে আমায় করবে ধন্য!
রিক্ত-সিক্ত-নিষিক্ত হবো,
প্রেমের আলোয় অনন্য!

সে ই তো সেই প্রিয়জন,
যার চিরায়ত টান চিরন্তন!
কথা-কাব্য-কবিতা-গান,
তাঁর তরেই আয়োজন।

শত্রু ও সে বন্ধুও সে
রয়েছে ধরণী-ধমনীতে!
জন্মজন্মান্তরের এ বাঁধন,
বাঁধা বিনি সুতাতে!

প্রেমাতুর মুখটি দেখে
আমি হই পরিপূর্ণ!
তাঁর বিরহে জীর্ণশীর্ণ
নিঃস্ব-বিলীন-শূণ্য!

হৃদয়ে আছে তবুও তার
বিরহে প্রহর গুনি!
সে যে আমার চিরচেনা
প্রেয়সী প্রাণ সজনী!

শাওনাজ, ঢাকা।
৩১.০১.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।