এক মুঠো দুঃসাহস
- বেলাল হোসেন খাঁন ০৪-০৫-২০২৪

যত পারিস থ্রেট কর
ব্রিটিশ,পাকি দালাল কে
আমাদের নয়,
শুনেছিস কভু সুকান্ত-
নজরুলরা রক্ত চক্ষু দেখে
পেয়েছে ভয়!

ওঁরা কখনও পায়নি ভয়
শেখ সাহেবের বাংলা জয়
আমাদের অনুপ্রেরণা,
জালিমের জুলুম নির্যাতন
টিকবে না আর বেশিক্ষণ
এটাও আমাদের জানা,

তোরা জ্ঞানপাপী ভূলতে পারিস
শেরে বাংলা,মজলুম জননেতা
ঊনসত্তরের ইতিহাস,
শরিয়াতুল্লাহ শাহাজলাল
তিতুমীরের উত্তরসূরিরা প্রস্তুত
হতে চায় তাঁরা লাশ।

কীভাবে ভুলে গেলি তোরা
একাত্তর কিংবা নব্বই দশকে
নুর হোসেন দের কথা,
মনে রাখবি যুগে যুগে আমরা
ছিনিয়ে আনার কৌশল জানি
আমাদের স্বাধীনতা।

^^^^^^^^^^^^^^^^^^^^^^^^^^^
২৯শে ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।