বৈচিত্র্যময় পৃথিবী
- শাহীনূর মুস্তাফিজ(বিপ্লবী কবি) ২৬-০৪-২০২৪

অহমিকা গলে যায় সূর্যের তাপে
রাত্রির ছায়া গাঢ় হয় শাপে;
অনন্তকাল সাধনারত জীবন্ত আত্নার।
বাঁধা শেষ হয়নি আজও
বৈচিত্র্যময় পৃথিবী নোঙর ফেলেছে
আবছা আঁধারে।
ধূসর লেখা পড়ে আছে মৃত্যুর কিনারে।
শব্দের হুংকার থেমে গেছে সাহসের অভাবে
জীবন্ত হয়েও আজ মরা লাশ আমাদের স্বভাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

1013
১৪-০২-২০২০ ১৬:০৭ মিঃ

পৃথিবীটা সুন্দর।কিন্তু আমাদের কারণে এটি ধ্বংসের প্রান্তে এসে দাঁড়িয়েছে।