মিডিয়ার ভূমিকা
- বেলাল হোসেন খাঁন ২৬-০৪-২০২৪

উনিশের টগবগে যুবক
যুক্তরাষ্ট্রের বাসিন্দা,
নিকোলাস ক্রুজের গুলিতে
সতের জন হলো হত্যা।

ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডে
মারজোরি স্টোনম্যান ডগলাস হাইস্কুল,
স্বচক্ষে হত্যা লীলার উৎসব দেখলেও
বিশ্ব মিডিয়ায় দেখিনি কোনো হুলুস্থুলু।

আফগান বাংলা পাকিস্তান কিংবা ইরাক
ইরান ফিলিস্থিনে যদি আতশ বাজি ফোটে,
বিশ্ব মিডিয়ার লাইভ টেলিকাস্ট শুরু হয়
জঙ্গিবাদের অপপ্রচার পৌছে দেয় আম জনতার ঠোঁটে।

আচরণ বলে মুসলিম বিদ্বেষী হলুদ মিডিয়া
পশ্চিমা বিশ্বের দালাল,
সাদা চামড়ার অন্যায় অপরাধ পড়ে না নয়নে
তাদের জন্য সব যেন হালাল।

পক্ষপাতী মিডিয়ার চোখে পড়ে শুধু
মুসলমানের প্রতিরোধ-প্রতিবাদ,
দাড়ি টুপি জুব্বা ওয়ালা দেখলেই
প্রচার চলে তালেবান জঙ্গি মৌলবাদ।

বুঝে আসে না মুসলিম বিশ্বের মিডিয়াও
করে কেন একই রকম আচরণ,
মুসলিম জাতিসত্তা ঐতিহ্যের ইতিহাস
কেন এমন পরাধীন বিচরণ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।