মুক্তি
- শোয়েব আহম্মেদ বাধন ২৬-০৪-২০২৪

যান্ত্রিক জীবনের ভীড় ঠেলে বেরোতে চাই খুব করে।
চোখের দৃষ্টি দিনভর শুধু ভালবাসায় ভরা নগরীর খোঁজ করে,
নীল জলরাশির ওপার পর্যন্ত;খুব করে।

তবুও হয়না আর;মিলেনা মুক্তি,
বিবেকের কাঠগড়ায় মস্তিষ্কের সব অকাট্য যুক্তি।
ফিরতে পারিনা;পারিনা ফেলতে,
ডুবিয়েছিলেম যে গা আমি;কাদামাখা পানিতে।

তবুও খোঁজব মুক্তি;বেরোব আবার;পুনরায় হবে সমুদ্রস্নান,
মিলতেও পারে কাদামাখা গায়ের পরিচ্ছন্নতা লাভের কোনো এক; অমোঘ উপাখ্যান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।