ফাল্গুনের পালা
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

ফাগুনের বাহু ধরে ঋতুরাজ ঘরে
বসন্তের আগমনে কারো মন ভরে।
স্বাগত জানাই আজ ঋতুরাজ ভবে
বর্ণিল ধরণী তাই সাজ সাজ রবে।

দক্ষিণ দুয়ারে বহে ফাগুনের হাওয়া
কারো মন কাড়ে যেন উদাসী এ চাওয়া।
কোকিল গাইছে গান আগমনী কার
ভ্রমর গুঞ্জনে মাতে ফুলে ফুলে তার।

তরুণ হৃদয়ে লাগে সুখেরই দোলা
পলাশ - শিমুল ফোটে আগুনের খেলা।
বাসন্তী রংয়ের সাজে রাঙাবে তরুণী
গাঁদা আর সূর্যমুখী হলুদে ধরণী।

বিভেদের বেড়াজাল ভেঙ্গে ফেলে আজ
আগুয়ান হও তবে প্রত্যয়ের সাজ।
শীতের বিদায় চলে জীর্ণ পাতা ঝরে
চিরহরিৎ বনানী সুশোভিত করে।

তাং- ১৮/০২/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।