হে বিশ্বজয়ী তরবারি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয়ের উপহার ২৬-০৪-২০২৪

হে তরবারী! তুমি কেন হার মানো আজ শেষে।
তোমার বিজয় কেতন চাই দেখি যুদ্ধ্ রণ এসে।
তুমিতো সমর জয়ী অমর তরবারী
বীর দর্পে যাও তুমি শহীদের পাঠ পড়ি
তবে কেন আজ তুমি যুদ্ধের আগে হারি?

তুমি কি আছো বিধাতার পথে হে মুমিন?
নাকি হারিয়েছো পথ বাতিলেরে ঢুকিয়ে প্রাণ!
হে গোলাম, হে ইসলামের তরবারি
কোন তাগুদের হয়েছো নত শির হে পাঞ্জেরী?

এ পরাজয় দেখে তোমার তরবারি কি জাগে না
গর্জে কি ওঠেনা
গহিনের রাঙা জল?
যে তুমি বিশ্বজয়ী জাহেলী বাতিলের বিরুদ্ধে ঝলমল!
সে তুমি!
ভুলে গেছো বিদ্রোহী হুঙ্কার ! ভুলে গেছো বাহু বল ।

আজ তুমি পরাজিত এই সত্য্ যুদ্ধের চূড়ে চূড়ে
হে বিশ্বজয়ী তরবারি!
তুমি গর্জে ওঠ আবার আল-কোরআনের সুরে সুরে!
হে তরবারী! তুমি কেন হার মানো আজ শেষে।
তোমার বিজয় কেতন চাই দেখি যুদ্ধ্ রণ এসে।
----------------------------------২০-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।