রক্তমেশা ভাষা
- কাজী কামরুন নাহার - স্বমিতি দ্বিছন্দ ২৬-০৪-২০২৪

শহীদ সেনা ধূলির মাঠে রক্ত মিশে
আত্মা ত্যাগে আনলো ভাষা
এই ভাষাতে সকল আশা
সবুজ বুকে চিত্র আঁকি কাব্য শীষে।

শ্যামল বুকে স্বর্ণ ফলা বাংলাদেশ
ভাষার নামে ফুল ফুটেছে
বর্ণ মালা আজ দুলেছে
সে বর্ণতে কাব্য লিখি সুখী তো বেশ।

বুকের ঘরে বুলেট বিঁধে আদায় করে
মায়ের ভাষা শ্রেষ্ঠ নেশা
কী যে করুণ রক্তে মেশা
একুশ ক্ষণে ফুলের হাতে শহীদ স্মরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।