হিংসা নামক ব্যাধি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

হিংসারে ধরি গড়িছে ভাই ঘোর ব্যবধান;
কাঠ খেয়ে জ্বলিছে তাই আগুনের লেলিহান!

একে অপরের প্রতি হাসাদ করে ছুটিছে অস্থির;
আঁকড়ে ধরিছে যত সব তোষামোদি গীবত নশ্বর ।

দুঃখী হয় অন্যের সুখে হিংসের দ্বার খুলে-
পিছু লাগে ভাই ভাইয়ের সম্মান সব ভুলে।

হিংসাকে ধরি মানুষে মানুষে ছড়িছে অসম্মানভার
হারিয়ে ঈমান আমল আপনাকে করিছে কাফের।

ঈমানকে ভক্ষণ করিছে হিংসা বুঝেনা মানুষ
অন্যের বিপদে জাগি তুলিছে প্রাণ হারিয়ে হুশ!

হিংসে হিংসে গড়িছে সমাজে বিস্তর ব্যবধান;
অশান্তির লেলিহান শিখা জ্বলিছে মানুষের প্রাণ।

দেখিতে পাওনা তুমি আপনার পরাজয় দাঁড়িছে দ্বারে,
ছেড়ে দাও হিংসা নামক ব্যাধি মুত্তাকী জীবন গড়ে ।
------------------------২৩-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।