মুজরি শোধে দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৭-০৪-২০২৪

হে মুমিন! তোমরা ভাই ভাই হবে কবে?
হও যদি মুমিন স্থাপন করো সদ্ভাব তবে।

হে মুমিন!অধিনস্ত ব্যক্তিরা তোমাদের ভাই পৃথিবীর তরে;
খেতে দাও যা তুমি নিজে খাও কিংবা পরিধান করো ওরে।

খারাপ আচরণ করো না অধীনস্ত চাকর বাকরদের প্রতি
এই জীবনে নেমে আসবে কালো ছায়া কিংবা হারাবে প্রীতি।

সন্তানের মতো দেখো ওইসব এতিমকে-
বেহেস্ত যদি চাও যত্ন করো ওদের ভূলোকে।

কাল হাশরে হিসাব নেওয়া হবে টূটে
জুলুম যদি করে থাকো কোথায় যাবে ছুটে?

সৌভাগ্য্ যদি আসে কে আর রাখে ধরে !
তবে কেন দুর্ভাগ্য্ ডাকো র্দুব্যবহার করে ?

মুজরি শোধে দাও মজুরের ন্যায্য্ হিসাব কষে;
আল্লাহ’র মজুরকে বঞ্চিত করো না আপন হরষে।

হে মুমিন! কেউ নহে তোমার দাস-দাসী-
আমরা সবে আল্লাহ’র দাস- দাসী হে বিশ্ববাসী।
------------২৩-০২-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।