।।। ইচ্ছের মৃত্যু।।।
- মোঃ হাবিবুল হক ২৭-০৪-২০২৪

ইচ্ছে গুলো মরে গেছে,
বিবর্ণ রঙ ধারণ করে,
ধূসর কালো রঙের মাঝে,
ইচ্ছে গুলো মরে থাকে।

ইটের নিচে চাপা পড়া,
ঘাসের মত ইচ্ছে গুলো,
ফ্যাকাশে হলুদ বর্ণ হয়ে ,
যত্রতত্র পড়ে থাকে ।।

ইচ্ছে গুলো মাঝে সাঝে
রঙিন ডানায় ভর করে সব,
পাখির মত উড়তে থাকে,
রৌদ্র তাপে ঝলসে গিয়ে,
মাটির উপর ছিটকে পড়ে।

ইচ্ছে গুলো ঘুড়ি হয়ে,
নীল আকাশে ভাসতে থাকে,
ঘুড়ির মত প্যাঁচ খেলে তা,
ভোঁ ক্যাট্টা হয়ে যায় হারিয়ে।

ইচ্ছে গুলো মরে গেছে,
অনিচ্ছার সব যন্ত্রনাতে,
জীবন বুঝি যায় চলে যায়,
মন খারাপের বিষাদ নিয়ে।।
+++++++++.
নিরব নির্বাসন।
ঢাকা – ২৩/০২/২০২০।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।