নৈরাশ্য
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অরশিতে চোখ রাখো ২৬-০৪-২০২৪

নৈরাশ্য
অচিন্ত্য সরকার

উদ্ভ্রান্ত দিক বিদিক লক্ষ্যহীন চলা
আস্থা হারিরে ঘোরে কথার কঙ্কাল
মরুর আঁধিতে বদ্ধ আবেগ বিবেক
শ্বাস-বায়ু ভর করে চলে ছলাকলা।

আঁধারের সাথে কথা কয় নীরবতা
মনের গ্রীনরুমে কান্নার তানপুরা
প্রেমের দলিলে সঁপা রত্ন জাহাজ
বিদেশী বণিকে সওদা করে আজ।

কীট-কাটা ফুলে ঘোরে আহত স্বপ্ন
লোভের তেলচিটে মাখে মার্বল তাজ
বিক্ষুব্ধ সমুদ্র জলে শূণ্য বুদবুদ ভাসে
কান্নারা সব তরল হয় বিষন্ন অবকাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।