মাটির ঘরের বন্ধু
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অলয় প্রহেলিকা ২৬-০৪-২০২৪

মাটির ঘরের বন্ধু
অচিন্ত্য সরকার

ছিলে বাহুর বাঁধনে হৃদয়ের মাঝে,
ব্যস্ত হয়ে বাহির কাজে,মিথ্যে লাজে
বললে,থাকব বন্ধু হয়ে ফেসবুকে।
আলগা করলাম বাহুর বাঁধন,তোমায়
রাখতে তোমায় তোমার সুখে।

নীল আকাশের স্বাধীন মোহে,
হৃদয় বাঁধন ফেললে ছিঁড়ে,
সুখ পাখিটার ছাঁয়ার পিছে;ছুটতে ছুটতে
ক্লান্ত তুমি,আজ বুঝলে সবই মিছে!

দূরের দেখা নীল আকাশ,হাতছানি
দেয় দূরে,মাটির ঘরের বন্ধু তোমার
আজও বাজায় বীনা,তোমার আপন সুরে।
ঝড়ের আভাস আকাশ জুড়ে,তাকাও ফিরে
আপন নীড়ে,বন্ধু আছে,চাইলে এস ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।