তুলবে হবে বজ্র ধ্বনি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

আজকে দেখি আবেগী প্রাণে ছুটছে মানুষ রণে!
জাগছে শুধু হিংসে বিদ্বেষ আলোক প্রাণের বনে ।
আপন স্বার্থে দিচ্ছে হুঙ্কার নিবোর্ধ্ কত দল;
আবেগী প্রাণে ছুটছে মানুষ করছে কোলাহল।

ওরে মুমিন! ওরে গোলাম!তুই যে বুদ্ধিমান!
তবে কেন আবেগ নিয়ে হারাস আপন প্রাণ?
জাগতে হবে রুখতে হবে শহীদ-গাজীর গানে
কাফের ,মুশরিক, জালেম ,বেঈমান চলবে কি আর শুনে?

তুলবে হবে বজ্র ধ্বনি অগ্নি শিখার বানে;
আজই চালা জিহাদ তরী শত্রুর অগ্রপানে।
হুজুগ ছেড়ে আলাহ’র প্রেমে হরে আয়োগান-
তুই মুজাহিদ নির্ভিক প্রাণ- ওহে মুসলমান ।

মুমিন তোরা যাসনা কেন, শহীদ গেল যদি!
যা রে কুড়াই ভুবন বুকে শহাদৎ নিরবধি।
ওরে মুমিন! ওরে গোলাম!তুই যে বুদ্ধিমান!
তবে কেন অজ্ঞ্ সেজে হারাস আপন প্রাণ?
----------০৪-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।