ঠিক করেছিস,মা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] - অরশিতে চোখ রাখো ২৬-০৪-২০২৪

ঠিক করেছিস,মা
অচিন্ত্য সরকার

নেতায় ফিতে না কাটলে,তুই নাকি মা বন্দি,
মর্ত্যে এসে মা তোদের,এটা কি রকম ফন্দি?
এই জগতের মা যে তুই,সর্ব লোকে জানে,
তোর এমন নেতা ধরার,বুঝিনে তো মানে!
রেশন কার্ড,আধার কার্ড আছে তো সব ঠিক,
নাকি গোঁজামিলটা,এই সুযোগে করবি সঠিক!
কোন তরফের নেতা ধরিস সেই টে দেখার,
তাহলেই বোঝা যাবে,আসলে কি ব্যাপার?
দলিলটা আছে তো ঠিক,একাত্তরের আগের,
অনুপ্রবেশ না শরণার্থী তোরা কোন ভাগের?
ছেলে মেয়ে হয়েছে কোথায়,জন্মনথি আছে?
তাই বুঝি নেতা ধরিস,গলতি বেরোয় পাছে!
ভালো ভাবে ধরতে পারলে,ভয়টা কি আর,
যে পক্ষের হোস না তুই,পেয়েই যাবি পার।
ডিগবাজিতে নেতারা আজ বড্ড বেশি দক্ষ,
পকেট বুঝে ঠিক সময়ে বদলে নেবে পক্ষ।
তাতে তোর ভয় কি আর,উপায় সবই আছে,
স্বর্গ থেকে লোক ঢোকাস,ভোট এলে কাছে।
তা না হলে নেতার নামে,ফ্লাট দিস কৈলাশে
সব সময় কোন না কোন,নেতা পাবি পাশে।
ঘুষের দায়,আরে ধুৎ,তদন্ত আগে তো হবে,
ত্রিকালদর্শী ও জানে না,শেষ হবে তা কবে!
তার পরেও নেতায় নেতায় সবই ম্যানেজ হবে,
ঠিক করেছিস মা তুই,নেতা ধরে এখানে তবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।