করোনা ভাইরাস
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ২৬-০৪-২০২৪

করোনা ভাইরাস! আতঙ্ক ছড়িয়ে ছুটিছে বিশ্ব্ দুয়ারে;
ভীতু অন্তর হয়েছে ব্যাকুল করিবে নিধন তাহারে।
আল্লাহ’র সাহয্য্ ছেড়ে কোথায় ছুটেছিস ধরণী?
নত শির করি তাঁর দরবারে পানা চা এখনি ।

আল্লাহ তোরে শূন্য্ বিদায় করিবেনা দু’হাত তুলিলে;
ওরে মুমিন! করোনা ভাইরাস পরীক্ষা মাত্র নিখিলে।
এ যে নাফরমানী কর্মের শাস্তি দিয়েছে প্রভূ তোরে;
ওরে যালেম, ওরে বেঈমান, সেজদা কর আল্লাহ’রে।

কত বিপদ! কত আপদ! করিবে তোরে কষাঘাত;
তুই হারাবিনা কভূ বিপদে আপদে আল্লাহ’র রহমত।
কিসের করোনা ভাইরাস তোরে করিছে পাকড়াও?
এতো আল্লাহ’র পরীক্ষা মুমিনেরা অন্তরে বুঝে নাও ।

ওরে নাফরমান!ওরে কাফের তোদের কর্মের ফল;
মুমিনেরে করিবেনা ধ্বংস করোনা ভাইরাস নিখিল।
মৃত্যু আসিবে যখন মুমিনের দুয়ারে-
কোন অবকাশ দিবে না আল্লাহ তাহারে।

ওরে ভয় নেই! ওরে ভয় নেই মুমিন
দু’হাত তুলি পানা চা, খুলে দিল প্রাণ।
করোনা ভাইরাস! আতঙ্ক ছড়িয়ে ছুটিছে বিশ্ব্ দুয়ারে;
ভীতু অন্তর হয়েছে ব্যাকুল করিবে নিধন তাহারে।
-------১০-০৩-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।